বিপিএলের ফিক্সিং এর অভিযোগে ৬ বছরের জন্যে নিষিদ্ধ হলেন আফগান ব্যাটসম্যান শফিকুল্লাহ শাফাক। ২০১৮ সালের এপিএল ও ২০১৯ সালে বিপিএলে ম্যাচ ফিক্সিং এর উপর শাফাকের বিরুদ্ধে ৪টি অভিযোগ আনে এসিবি।

সবগুলো অভিযোগ তার প্রমাণিত হয়েছে এবং তিনি তার বিরুদ্ধে আনিত অভিযোগ গুলো স্বীকার করে নিয়েছেন। ক্রিকেট সম্পর্কিত সকল কার্যক্রম থেকে এই ৬ বছর দূরে থাকতে হবে শাফাককে।

বিপিএলের ফিক্সিং এর অভিযোগে ৬ বছর নিষিদ্ধ হলেন। উল্লেখ্য গত বিপিএলে সিলেট থান্ডার্সের হয়ে খেলেছিলেন শফিকুল্লাহ শাফাক। বিপিএল জুড়ে সিলেটের প্লেয়ারদের আচরণ ছিলো প্রশ্নবিদ্ধ। বিশেষ করে পেসার সান্তোকির একটি বড় নো বল কে কেন্দ্র করে জল ঘোলা কম হয়নি। শাফাকের বিরুদ্ধে অভিযোগ সিলেটের হয়ে খেলার সময় তিনি নিজে ও তার সতীর্থদের ম্যাচ নিষিদ্ধ হলেন এর সাথে যুক্ত করতে চেয়েছিলেন (যুক্তও করে ছিলেন হয়তোবা)।

বিপিএলের গত আসরের সিলেটের প্লেয়ারদের যদি কঠোরভাবে আইসিসির দূর্নীতিদমন কমিশনের আতশি কাচের নিচে আনা হয়,তাহলে নিশ্চয়ই আরো প্লেয়ারদের নাম উঠে আসবে।বাংলাদেশী কারো নাম আসলেও অবাক হওয়ার কিছুই থাকবে না।

                  আরও পড়ুন: তাসকিন আহমেদের সাথে একদিন।

“খেলা সংক্রান্ত সকল সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here