দেখে নিন এবারের আইপিএলের ফ্লপ একাদশ, কোটি কোটি টাকা দিয়ে চলতি বছর IPL-এর ফ্র্যাঞ্চাইজিগুলি দেশী-বিদেশী বেশকিছু তারকাকে নিজেদের পকেটে পুরে। আর এই সকল তারকাদের বিপুল অর্থ দিয়ে নিজেদের ঘরে রাখার অর্থ হলো প্রত্যাশা। অর্থাৎ বিপুল অর্থের পাশাপাশি বিপুল প্রত্যাশা নিয়ে তাদের মাঠে নামানো।

কিন্তু দেখা গিয়েছে এমন কোটি টাকার তারকারা চলতি বছর প্রত্যাশা মতো নজির দেখাতে পারেননি। এক কথায় তারা ‘ফ্লপ’। চলুন দেখে নেওয়া যাক চলতি বছর IPL-এর ‘ফ্লপ’ একাদশের তালিকা।

১) অ্যারন ফিঞ্চ : বিপুল প্রত্যাশা নিয়ে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দল ব্যাঙ্গালোর এই তারকাকে নামিয়েছিল এবি ডি’ভিলিয়ার্স এবং বিরাট কোহলির সাথে জুড়ে। প্রত্যাশা ছিল ব্যাটিং লাইনআপকে আরও শক্তিশালী করে তোলা। কিন্তু অস্ট্রেলিয়ার এই ওপেনার ব্যাঙ্গালোরকে হতাশা করলেন। ১২ ম্যাচে তিনি সংগ্রহ করেছেন মাত্র ২৬৮।

২) পৃথ্বী শ : দিল্লির এই তারকাকে নিয়ে দলের প্রত্যাশা ছিল বিপুল। কারণ এই তারকা আগামীদিনের সম্ভাবনাময় ভারতীয় দলের ওপেনার। কিন্তু হতাশা আসে এই ওপেনারের ব্যাট থেকে। ১৩ ম্যাচে তার সংগ্রহ মাত্র ২২৮।

৩) মহেন্দ্র সিং ধোনি : আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পর ক্রিকেটপ্রেমীরা আইপিএলে এই তারকা দিকে তাকিয়ে ছিলেন। তবে এ বছর তিনি সম্পূর্ণ ব্যর্থ। ১৪ ম্যাচে তার সংগ্রহ মাত্র ২০০ রান। পাশাপাশি এই ১৪ ম্যাচে একটিও হাফসেঞ্চুরি নেই ধোনির ব্যাট থেকে। ব্যাটিং ব্যর্থতার পাশাপাশি এ বছর তার নেতৃত্ব নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

৪) দীনেশ কার্তিক : ব্যাটিং থেকে নেতৃত্ব সব জায়গাতেই প্রশ্ন উঠেছে দিনেশ কার্তিককে নিয়ে। এমনকি চলতি সিরিজের মাঝেই তিনি নেতৃত্ব ছেড়ে দেন। ১৪ ম্যাচে তার সংগ্রহ মাত্র ১৬৯ রান।

৫) কেদার যাদব : মিডল অর্ডারের এই ব্যাটসম্যান চলতি বছর আইপিএল-এ ৮ ম্যাচে সংগ্রহ করেছেন মাত্র ৬২ রান। একটিও ছক্কা দেখা যায়নি তার ব্যাট থেকে।

৬) অজিঙ্ক রাহানে : আরও এক প্রত্যাশিত খেলোয়াড় ব্যর্থ এবছরের আইপিএল-এ। তিনি এবছর ১১৩ রান সংগ্রহ করেছেন ৯ ম্যাচে। যা মোটেই প্রত্যাশিত নয় বলে মনে করেন বিশেষজ্ঞরা।

৭) আন্দ্রে রাসেল : বিদেশি এই তারকাকে নিয়ে কলকাতার অজস্র প্রত্যাশা ছিল। মনে করা হচ্ছিল তার ব্যাট ঝলসে উঠবে। কিন্তু ১০ ম্যাচে তিনি সংগ্রহ করেন ১১৭ রান। এই ১০ ম্যাচে তিনি বল হাতে ৬টি উইকেট নেন।

৮) সুনীল নারাইন : বোলিং থেকে ব্যাটিং কোন জায়গাতেই চলতি বছর আইপিএল-এ নজর কাড়তে পারেননি ক্যারিবিয়ান এই তারকা। ব্যাট হাতে ১০ ম্যাচে তার সংগ্রহ ১২১ রান। বল হাতে সংগ্রহ মাত্র পাঁচটি উইকেট।

৯) জেমস প্যাটিনসন : পেস বোলিংয়ে ঝড় তুলবেন এমনটাই আশা করা হয়েছিল এই তারকা থেকে। কিন্তু তিনি এ বছর আইপিএল-এ কোথায় যেন ঝিমিয়ে পড়েছিলেন। ১০ ম্যাচে ১১টি উইকেট সংগ্রহ করেই তার এবছরের আইপিএল সমাপ্ত হয়।

১০) ক্রুনাল পাণ্ড্য : চলতি বছর আইপিএল-এ কোনভাবেই মেলে ধরতে পারেননি এই তারকা। ১৬ ম্যাচে ব্যাট হাতে সংগ্রহ করেছেন মাত্র ১০৮ রান। আর বল হাতে সংগ্রহ করেছেন ৬টি উইকেট।

১১) গ্লেন ম্যাক্সওয়েল : ম্যাক্সওয়েল চলতি বছর আইপিএল-এ নিজের সবথেকে খারাপ পারফরম্যান্স নিয়ে হাজির হয়েছিলেন। ব্যাটিং এবং বলিংয়ের ক্ষেত্রে পাঞ্জাবের তার উপর নির্ভর থাকলেও তিনি কোনটাই জোগাতে পারেন নি। ১৩ ম্যাচে তার সংগ্রহ ১০৮ রান এবং ৩ উইকেট।

সূত্রঃ Banglaxp

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here