ক’রোনার কারণে টাইগারদের যতোগুলো সিরিজ স্থগিত হয়েছে তার প্রায় সবগুলোই নতুন সূচি প্রতিপক্ষের বোর্ডের সাথে আলোচনায় ঠিক করে ফেলেছে বিসিবি। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে স্থগিত হওয়া সিরিজটি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে টেবিলের আলোচনায় সমাধান খুঁজে পায়নি ক্রিকেট বোর্ড।

বার বার বাংলাদেশ সফরে আসতে অনীহা প্রকাশ করা অজিরা এ বছর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হিসেবে বাংলাদেশে ২ টেস্ট খেলতে আসার কথা ছিল। কিন্তু ক’রোনার কারণে সফরটি স্থগিত হয়েছে।

পরবর্তীতে আগামী বছরেও এই স্থগিত হওয়া সিরিজ খেলার ব্যাপারে অনিচ্ছুক ক্রিকেট অস্ট্রেলিয়া। তবে ২০২১ সালে টেস্টের পরিবর্তে ৩ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফরে আসতে চায় তারা। এর তাতেই সন্তুষ্ট বিসিবি।

বিসিবি পরিচালক জালাল ইউনুস এ ব্যাপারে বলেন, ‘ক’রোনার মধ্যে ওরা তো খেলতে চাইবে না। আর স্থগিত হওয়া সিরিজটি ক্রিকেট অস্ট্রেলিয়ার সাথে মেলানো সম্ভব হয়নি। তবে, আমরা আগামীতে আমরা আয়োজনের সর্বোচ্চ চেষ্টা করবো।’

ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, ‘এক হিসেবে ভালই হয়েছে, অস্ট্রেলিয়ার সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার পর আমরা ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে যাবো। তাই প্রস্তুতিটাও ভাল হবে।’

সবকিছু ঠিক থাকলে আগামী বছর আগস্টে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসবে অজিরা। – স্পোর্টসজোন২৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here