টাইগারদের শ্রীলঙ্কা সফর স্থগিত, কোয়ারেন্টাইন ইস্যুতে সমঝোতা না হওয়ায় বাংলাদেশ ক্রিকেট দল শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বলে জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সোমবার (২৮ সেপ্টেম্বর) দুপুরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

প্রধানমন্ত্রী ও জাতির পিতা বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে বিসিবিতে গিয়ে বোর্ড কর্তাদের সঙ্গে অনির্ধারিত বৈঠকে এ সিদ্ধান্তের কথা জানান বিসিবি সভাপতি।

বিসিবি সভাপতি জানান, আপাতত শ্রীলঙ্কা সফরে যাচ্ছে না বাংলাদেশ। নতুন সময়সূচির জন্য লঙ্কান বোর্ডকে চিঠি দিয়েছে বিসিবি।

বোর্ডের উচ্চ পর্যায়ের এক নির্ভরযোগ্য সূত্র নিশ্চিত করেছে যে, সব দিক বিচার বিবেচনায় আপতত শ্রীলঙ্কা সফরে না যাওয়ার কথাই আলোচনা হয়েছে। অর্থাৎ আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে এখন শ্রীলঙ্কা যাওয়া হচ্ছে না টাইগারদের।

সোমবার বিকেলে বিসিবিতে সেই আনুষ্ঠানিক ঘোষণাই হয়তো দেবেন বিসিবি সভাপতি। সফরের সূচি অনুযায়ী, ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কার বিমান ধরার কথা ছিল তামিম বাহিনীর। কিন্তু কোয়ারেন্টিন ইস্যুতে দেয়া কঠিন শর্ত না মানায় সেই পরিকল্পনা ভেস্তে যায়।

এর আগে, গত ১৪ সেপ্টেম্বর শ্রীলঙ্কার দেয়া কঠিন শর্ত মেনে টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলতে যাওয়া সম্ভব নয় জানিয়েছিলেন বোর্ড সভাপতি।

এরপর শর্ত শিথিলে লঙ্কান স্বাস্থ্য অধিদপ্তর আর কোভিড নাইনটিন টাস্কফোর্সের সঙ্গে দফায় দফায় বৈঠক করে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। কিন্তু সফরের কড়া নিয়মকানুন পরিবর্তন করেনি দেশটির সরকার। ১৪ দিনের কোয়ারিন্টিনেই অনড় তারা।

এদিকে, বিসিবিও রাজি নয় দুই সপ্তাহ কোয়ারেন্টিনসহ এসএলসির পাঠানো আরো কিছু সফর শর্ত মানতে। ফলে আপাতত হচ্ছে না এই সফর। – আমাদের সময়

   আরও পড়ুন: পাকিস্তানের বিপক্ষে খেলা হচ্ছে না বাংলাদেশের!

“খেলা সংক্রান্ত সকল সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here