গেইলকে না খেলানোর কারণ জানালেন কোচ কুম্বলে, টি-টোয়েন্টি ক্রিকেটের সবচেয়ে বড় তারকা ক্যারিবিয়ান ক্রিস গেইল, এই ফর্মেটে প্রায় সব গুলো রেকর্ডই তার দখলে। ব্যাট হাতে এতটা বিধ্বংসী গেইল যে তাকে দানবও বলা হয়ে থাকে, ফ্রাঞ্চাইজি ক্রিকেটে বিশ্বজোড়া চাহিদা তার।

কিন্তু এবারের আইপিএলে সেই গেইলকেই ব্রেঞ্চে কাটাতে হচ্ছে, তার দল কিংস ইলেভেন পাঞ্জাব আজ ষষ্ঠ ম্যাচে মাঠে নেমেছে। অথচ এখনো একাদশে সুযোগ হয়নি গেইলের, তবে ক্যারিবিয়ান এই ব্যাটিং দানবের একাদশে সুযোগ না পাওয়ার কারণ শুধুই ক্রিকেটীয় নয়।

প্রতিটা ম্যাচের আগেই আশায় বুক বাঁধেন ক্রিস গেইল ভক্তরা, তবে বরাবরই তাদের হতাশ হতে হয়েছে। কিন্তু এই অপেক্ষাটা এতটা দীর্ঘ হতো না, যদি না গেইলকে অসুস্থতায় ভুগতে না হতো। গেইলকে একাদশে দেখা না পাওয়ার কারণ জানিয়ে দিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের হেড কোচ অনিল কুম্বলে।

বয়স, ফর্ম আর বিকল্প বিবেচনায় ক্রিস গেইল দলের প্রথম চয়েস ছিল না। তবে গ্লেন ম্যাক্সওয়েল, নিকোলাস পুরানদের বাজে পারফর্মেন্সে একাদশে সুযোগ পেয়ে যাচ্ছিলেন গেইল। কিন্তু তাতে বাধা হয়ে দাঁড়িয়েছে অসুস্থতা। অনিল কুম্বলে বলেন, “হ্যাঁ খেলতে যাচ্ছিল, তবে সে অসুস্থ। বেশ কয়েকদিন ধরেই তিনি কিছু খাবারে সমস্যা হচ্ছিলো, সময়টা তার ভালো কাটছে না।”

টি-টোয়েন্টি ক্রিকেটে অভিজ্ঞ ক্রিস গেইল ৪০৪ ম্যাচ খেলে ৩৮.২০ গড়ে ১৩২৯৬ রান করেছেন, ৮২ ফিফটির বিপরীতে সেঞ্চুরি ২২ টি। স্ট্রাইকরেট ১৪৬.৯৪, সর্বোচ্চ ১৭৫ রান। – ডেইলি স্পোর্টস বিডি

 আরও পড়ুন: আইপিএল অধিনায়কদের কার বেতন কত?

“খেলা সংক্রান্ত সকল সাম্প্রতিক খবর জানতে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here