ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজকে সামনে রেখে আজ অনুশীলন করেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটাররা। ইতিমধ্যেই এই সিরিজের জন্য ১৮ সদস্যের চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ২০ জানুয়ারি মাঠে গড়াবে প্রথম ওয়ানডে ম্যাচ।

এদিকে দীর্ঘ ১০ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার একাদশে ব্যাটিং লাইনআপের কিছুটা পরিবর্তন আনতে পারে বাংলাদেশ ক্রিকেট দল। নিষেধাজ্ঞা কাটিয়ে বাংলাদেশ দলে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। নিষেধাজ্ঞার আগে তিন নম্বর ব্যাটিং পজিশনে ব্যাটিং করছিলেন সাকিব।

কিন্তু নিষেধাজ্ঞা থেকে ফিরে এসেই পজিশন ফিরে পাচ্ছেন না তিনি। আজ অনুশীলনের পর ভার্চুয়াল কনফারেন্সে আলাপকালে বাংলাদেশ জাতীয় দলের ব্যাটিং লাইন আপ নিয়ে কথা বলেছেন প্রধান কোচ রাসেল ডমিঙ্গো।

তার ভাষায় সাকিব আল হাসানের পরিবর্তে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে তিন নম্বর ব্যাটিং পজিশনে দেখা যেতে পারে তরুণ ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্তকে। ডমিঙ্গো জানিয়েছেন, তরুণ ব্যাটসম্যানদের উন্নতির জন্য শীর্ষ তিনে খেলানোর বিকল্প নেই। সেই পরিকল্পনাতেই তিন নম্বরে খেলানো হবে শান্তকে।

ডমিঙ্গো বলেন, ‘আমি মনে করি এখানে শান্তর মতো তরুণ খেলোয়াড় আছে যে এই মুহূর্তে দারুণ ছন্দে আছে। সে সর্বশেষ জিম্বাবুয়ের বিপক্ষে খেলেছিল এবং আমরা কয়েকজন তরুণ ব্যাটসম্যানের উন্নতি নিশ্চিত করতে চাই। উপমহাদেশে তরুণদের উন্নতির জন্য আদর্শের জায়গা শীর্ষ তিন।’

এছাড়াও সাকিবকে নিয়ে বাংলাদেশের প্রধান কোচ বলেন, ‘সাকিব অনেক দিন ধরেই আন্তর্জাতিক ক্রিকেটে নেই। তাই সে ৪ নম্বরে খেললে তার জন্য ভালো হবে। আমরা জানি সে বিশ্ব মানের খেলোয়াড়। এই ব্যাটিং লাইন আপ চূড়ান্ত না। বিশ্বকাপের আগে অনেক সময় আছে। ব্যাটিং লাইন আপ চূড়ান্ত করার আগে আমরা কিছু পরীক্ষা নিরীক্ষা করবো।

সূত্রঃ বাংলাওয়াশ ক্রিকেট

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here