নানা ঘটনা আর অঘটনের মধ্যদিয়ে শেষ হয়েছে গত দশকের শেষ বছর ২০২০। করোনাকালীন কঠিন বছরে প্রতিনিয়ত একটু একটু করে বেঁচে থাকার সংগ্রাম করেছে গোটা পৃথিবীর মানুষ। বিশ্বব্যাপী করোনা ছড়িয়ে পড়লে ক্রিকেটের ময়দানেও পড়ে তার প্রভাব। দ্বিপাক্ষিক সিরিজসহ আইসিসির বেশ কয়েকটি ইভেন্ট স্থগিত করতে বাধ্য হয় ক্রিকেটর সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা (আইসিসি)।

তবে এতকিছুর মাঝেও দশক সেরা ক্রিকেটারদের সম্মান দিতে ভুল করেনি আইসিসি। একমাত্র বাংলাদেশি হিসেবে সেই তালিকায় সগৌরবে জায়গা করে নিয়ে সাকিব রেখেছেন বাংলার মান। আজ নবাব সাকিবের মাথায় উঠেছে সেই শ্রেষ্ঠত্বের মুকুট, দশকসেরা একাদশের ক্রিকেটারদের বিশেষ ক্যাপ।

গত বছরের শেষ রবিবার (২৭ ডিসেম্বর,২০২০) ক্রিকেটের তিন সংস্করণের জন্য আলাদা তিনটি দশকসেরা একাদশ প্রকাশ করে আইসিসি। সেখানে ওয়ানডে স্কোয়াডে বাংলাদেশের একমাত্র প্রতিনিধি হিসেবে জায়গা করে নেন সাকিব আল হাসান। দশকসেরা একাদশে জয়গা করে নেয়া প্রত্যেক ক্রিকেটকে সম্মানসূচক আইসিসির বিশেষ ক্যাপ উপহার দেয়া হয়।

সাকিব আল হাসান আজ (রবিবার) সেটি বুঝে পান। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘আইসিসি ওডিআই টিম অব দ্য ডিকেট ২০২০’ লেখা সম্বলিত বিশেষ ক্যাপটি মাথায় চেপে সাকিব লিখেন, “ অবশেষে ক্যাপটি পেলাম।”

সূত্রঃ স্পোর্টসজোন২৪

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here